Sunday, February 28, 2016

মুছে ফেলতে চাই তোমায়

মুছে ফেলতে চাই তোমায়।
ঘৃণা করতে চাই তোমায়।
আমার প্রতিটি নিঃশ্বাসে মিশে আছো তুমি,
তোমাকে মুছতে হলে যে,
আমার নিঃশ্বাসকে বন্ধ করতে হবে চিরতরে।
আমার প্রতিটি শিরায় উপশিরায় মিশে আছো তুমি,
তোমাকে মুছতে হলে আমার প্রতিটি শিরা যে
কেটে ফেলতে হবে।
আমার দেহের প্রতিটি কোষে লেগে আছে তোমার স্পর্শ।
আমার প্রতিটি কোষে অনুভব করি তোমাকে,
তোমাকে মুছতে হলে যে,
পুড়িয়ে দিতে হবে আমার সব দেহের সমস্ত কোষ।
তোমার দেওয়া অনুভূতি গুলো তো...
আমার কবিতা, আমার প্রতিটি ভাবনা, আমার কথা,
আমার শিহরন, আমার ভাললাগা, আমার প্রতিটি দীর্ঘশ্বাস।।
জানো তো, সত্যিকারের ভালোবাসা কখনও মরে না।
আর, আমার ভালবাসা ?
সেতো সযত্নে লালন করেছি ছোট্ট বুকের মাঝে।
হয়ত, জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত,
এভাবেই ভালোবেসে যাবো।
কষ্ট পেয়ে যাবো।
কিন্তু না! আমি পারব না!
তোমাকে মুছতে পারব না!
ঘৃণা ও করতে পারবো না।
কক্ষনো না।
তুমি যতই আঘাত দাও না কেন ?
তবুও ভালোবাসি, খুব ভালোবাসি।
তোমায় ভালবেসেই মরব।











No comments:

Post a Comment