Friday, September 23, 2016

অন্য কারো প্রেমপত্র / তুমি যদি ১ টা লাইন ও আমাকে নিয়ে লিখতে, আমি তোমার কোথায় আছি ? খুব জানতে ইচ্ছে করে :(

প্রিয়তমা যাদুমনি,
কেমন আছ? অনেক দিন পর আবার লিখতে ইচ্ছে করলো। আসলে একা একা না লিখলে মনের প্রেক্ষাপট তুলে ধরা খানিকটা হলেও প্রতিকূল। অনেক রাতে তোমাকে মিস করার মুহূর্তগুলো অসম্ভব সুন্দর। ঠিক যেন নির্মেঘ আকাশে ঝলমল করতে থাকা একরাশ তারার গোল্লাছুট খেলা। আর চিকন চাঁদের মুচকি হাসি। তুমি কেমন যেন আমার প্রতিটি অনুভুতি আচ্ছন্ন করে ফেলেছো। আমার ধমনী শিরায় প্রবাহমান প্রতিটি রক্তবিন্দু তোমাকে খুব আপন করে চিনে গেছে। আমার ছয়টি ইন্দ্রিয়ের যে কোনো এক বা ততাধিক অনুভুতি তোমাকে কোনো না কোনাভাবে মনে রেখে চলেছে। সর্বদা তোমাকে সাজিয়ে চলেছে। কখন কিভাবে তোমাকে কেমন লাগবে। সেদিন যখন তুমি নজরুলের জন্মদিন পালনের কথা বলেছিলে, আমার নিজের অজান্তেই তোমার একটা ছবি আমার মানসপটে ভেসে ওঠে সেখানে তোমার সাজটা ছিলো অদ্ভুত রকমের সুন্দর। কালো একটা শাড়ী পরেছো সাথে সাদা ব্লাউজ আর কপালে একটা বড় কালো টিপ। তোমাকে আমি ঠিক সেই সাজটার কথা বলতেই ঠিক ঘন্টা খানেকের মাঝেই আমাকে অবাক করে দিয়ে সেই সাজে সজ্জিত হয়ে আমাকে কয়েকটা ছবি তুলে পাঠালে। আমি কিভাবে যে অভিভূত হয়েছি তা লিখনী দ্বারা অপ্রকাশ্য। সত্যি ই বলি আমি। যেমন পাগল আমি ঠিক যেন তারই স্বরূপ পাগলী তুমি। তোমার এই পাগলামী ই আমার সারা জীবনের সঞ্চয় করে রাখতে চাই। যখন আমাদের আর পাগলামী করার অবকাশ অথবা সুযোগ থাকবেনা কিন্তু অফুরন্ত না কেটে যাওয়া সময় থাকবে তখন এ গুলা একটু একটু করে খুলে যৌবনের প্রেম টাকে আরেকবার উপভোগ করে নিব, যাকে এক কথায় বলে বুড়ো বয়সে ভীমরতি আর কি? হা হা হা! অনেক কথাই লিখে ফেললাম। একটু বেশিই আবেগপ্রবন হয়ে পরেছিলাম মনে হয়। পাগল মন বলে কথা।।।।।।
আজ এ পর্যন্তই রইল। রাত্রিকালীন শুভেচ্ছা নিও। আর ভালোবাসা নিতে বলবো না। কারন সেটা আমার কাছে আর অবশিষ্ট তেমন নেই। যা ছিলো তোমাকে দিয়ে দিয়েছি। ওখান থেকে একটু একটু করে খরচ করে নিও।
ইতি
তোমার ...........................

No comments:

Post a Comment