Wednesday, March 29, 2017

ভেবো না আমি নেই !

ভেবো না আমি নেই,
আমি আছি ঐ বৃষ্টির ফোঁটায়
যবে বৃষ্টি তোমায় ছুঁয়ে দেবে,
ভেবে নিও___
সে তো বৃষ্টি কন্যার পরশ।
ভেবো না আমি নেই,
আমি আছি রংধনুর রঙয়ের ছটায়;
যবে রংধনু রং ছড়াবে,
ভেবে নিও____
সাত রঙয়ের রঙ্গিন শাড়ির আঁচল বিছিয়ে আমি দাড়িয়ে।
ভেবো না আমি নেই,
আমি আছি ভোরের শিশিরে;
ভেবে নিও___
আমি তো ছিলাম ভোরের শিশিরের মত ক্ষণিকের অতিথি।
ভেবো না আমি নেই,
আমি আছি পূর্ণিমা নিশিতে।
যবে পূর্ণিমার চাঁদ জোস্না ছড়াবে,
ভেবে নিও___
জোস্নার আলো হয়ে, 
আমি আছি তোমায় জড়িয়ে।
ভেবো না আমি নেই,
আমি আছি তারা জ্বলা রাতের আকাশে।
যবে মিটিমিটি তারা জ্বলবে আকাশে,
ভেবে নিও____
ছোট্ট একটি অনুজ্জ্বল মিটিমিটি তারায় আমি আছি।
ভেবো না আমি নেই,
আমি আছি বসন্তের হিমেল বাতাসে।
যবে বসন্তের মাতাল হাওয়া বইবে,
ভেবে নিও___
আমি আছি সে মিষ্টি বাতাসে।
ভেবো না আমি নেই,
আমি আছি তোমার বাহুডোরে;
আমি আজও আছি তোমারই ভালবাসায়। 



2 comments: