Monday, February 29, 2016

এক গ্লাস ভালবাসা

এক গ্লাস ভালবাসা____________
আমার কাছে এক সমুদ্র ভালবাসা আছে,
যা তোমায় দেব বলে তুলে রেখেছি।
কিন্তু কত রাত, কত দিন প্রতীক্ষার পর...।।
তুমি এসেছ একটা গ্লাস নিয়ে,
ভালবাসা বিনিময় করতে।
তোমায় কি করে দেব আমি , বল ......?
এক সমুদ্র ভালবাসা কি, একটা গ্লাসে দেওয়া যায় ???
তোমাদের এইটুকুন ভালবাসা।
দেখাতে চাও অনেক বেশি, অনেকখানি ।।
কিন্তু মূর্খ আমি, অল্পতেই খুশি।
একটুখানি ভালবাসাতেই সিক্ত আমার হৃদয়খানি।।
তারপর, তোমার এক গ্লাস ভালবাসা তো শেষ,
তখন তুমি কোথায় পাবে ভালোবাসা?
আর আমার অফুরন্ত ভালোবাসার সমুদ্রের উত্তাল ঢেউ
ডুকরে ডুকরে কেঁদে মরে
দুমড়ে মুচড়ে যায় সীমাহীন ভালবাসায় ভরা হৃদয়।
আর তোমার ভালোবাসার গ্লাস তো খালি,
কি দেবে তখন আমায় ?
দেবে শুধু নির্মমতা আর নিষ্ঠুরতা।।
আমার এক সমুদ্র ভালবাসা,
শুকিয়ে আজ খরা নদী।
হারিয়ে যায় সব স্বপ্ন।
তখন মনে হয়,
ভুল । সবই ছিল ভুল।
আসলেই কি ভুল ছিল ???

No comments:

Post a Comment