Tuesday, April 19, 2016

একটি অপ্রকাশিত ছোট্ট স্বপ্ন ভেঙ্গে যাওয়ার সত্যি গল্প......।।

মানুষ বৃষ্টি পাগল হয় শুনেছি।
তবে, আমার মত বৃষ্টিপাগলী কাউকে দেখিনি। কখনো রাত ১২ টার ঝুম বৃষ্টিতে ভিজেছি, কখনো ভোর ৪ টায়, কখনো বা সকাল- দুপুর- বিকেলে।। বৃষ্টি এলে, আমার বৃষ্টিতে ভেজা চাই-ই চাই। নিজেকে বৃষ্টিকন্যা পরিচয় দিতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। কখনো কাউকে বৃষ্টির মত করে আপন ভাবিনি।
তবুও,
একজন এসেছিল!!! আমার বৃষ্টির সতীন। খুব ইচ্ছে হত, ওর হাতে, হাত রেখে বৃষ্টিতে ভিজব। বৃষ্টি ; আর ওর স্পর্শে একাকার হয়ে যাবো।কিন্তু কখনোই তা আর হয়ে উঠেনি। ওকে অনেক অনুরোধ করেছি, আমার সাথে কয়েকটা মুহূর্ত বৃষ্টিতে ভিজতে। আমার সাথে বৃষ্টিতে ভেজার সময় কখনোই ওর হয়নি। এতটাই ভালবেসেছিলাম, কখনো ওর অবহেলাটুকু আমার স্বপ্নিল চোখে ধরা পরেনি। আমার মনে তো কোনও পাপ ছিলনা। কোনও দিনও বৃষ্টি আর ও!কে, একসাথে পাইনি। ও হয়তো চাইলে সে আনন্দ টুকু আমাকে দিতে পারতো, কিন্তু কখনোই আমার এই ছোট্ট স্বপ্নটা পূরণ করার প্রয়োজন মনে করেনি।
অকারনেই আমাকে ছেড়ে তুমি হারিয়ে গেছ। জানিনা, আজ কত দূরে, কোথায় আছো তুমি হারিয়ে???
এখনও বৃষ্টি হয়, তবে আমার আর বৃষ্টিতে ভিজতে ইচ্ছে হয়না। শুধু আকাশের মত আমারও দু চোখ বেয়ে বৃষ্টি নামে, অঝোর ধারায়।
তোমার কি বৃষ্টি এলে কখনোই মনে পরেনা আমায়???

3 comments:

  1. feel theke likhecen mone hocche

    ReplyDelete
  2. This comment has been removed by the author.

    ReplyDelete
  3. Ha ha ha. Feel na thakle ki lekha hoy re paglaaa! Jar jonno likhechi, se amr feelings bujhle e holo

    ReplyDelete