Saturday, March 5, 2016

শূন্যতা

জীবন যুদ্ধে হেরে যাওয়া এক রিক্ত সৈনিক আমি
শত দুঃখ দুর্দশার কণ্টকাকীর্ণ পথ পেরিয়ে 
চলে আমার জীবন।
বার্ধক্য এসে আঁকড়ে ধরে আমাকে,
আমার চারিদিকে শুধুই নিস্তব্ধতা ।
শত অনিয়মের মাঝে ভেঙ্গে পড়া শীর্ণ শরীর
আর যে সামনে এগুতে পারি না।
চারিদিকে সকলে উল্লাশে মুখরিত
কিছুই যে স্পর্শ করেনা আমাকে।
সকল কষ্ট, না পাওয়ার বেদনা
শুধু যে আমারই জন্য !
কেন এমন হল জীবনটা ?
কেন শুরু হওয়ার আগেই শেষ হয়ে যাবে ?
না ! না ! না ! কিছুই হয়নি আমার
আমাকে আবার জেগে উঠতে হবে
এতটা ভেঙ্গে পড়লে চলবেনা
কে বলেছে আমি বৃদ্ধা ?
কে বলেছে আমি রিক্ত সৈনিক?
আমিতো কেবল তরুণী ।
কৈশোরের গন্ধ এখনও যায়নি
আমার শরীর থেকে।
তারুণের মন্ত্রে এগিয়ে যেতে হবে আমাকে
আমাকে জয় করতে হবে আমার
অতীত ! বর্তমান ! ভবিষ্যৎ !!!
আমার পানে চেয়ে আছে সবাই
আমি কি পারি, তাদের নিরাশ করতে ?
তবে কেন এ শূন্যতা আমার জীবনে ?
কিসের অভাব আমার ???

No comments:

Post a Comment